আজঃ সোমবার, ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, হেমন্তকাল

রাজনগরে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের প্রচার প্রচারণা চলছে

প্রকাশিতঃ September 29th, 2021, 10:45 am , |


রাজনগর প্রতিনিধি : ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে সামনে রেখে দৌড়ঝাঁপ শুরু করেছেন মৌলভীবাজারের রাজনগর উপজেলার ৮টি ইউনিয়নের চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীরা। নির্বাচন কমিশন (ইসি) গত ২৩ আগস্ট এক বৈঠক শেষে আগামী ডিসেম্বরের মধ্যে দেশের সব ইউপিতে নির্বাচন সম্পন্ন করার ঘোষণা দেন। এরপর থেকে রাজনগর উপজেলার ৮টি ইউনিয়নের চেয়ারম্যান পদ প্রত্যাশীরা জোড় প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগ সমর্থিত বর্তমান চেয়ারম্যানসহ সম্ভাব্য প্রার্থীরা স্থানীয় নেতাকর্মীসহ দলের উপজেলা, জেলা নেতাদের পাশাপাশি দলের হাইকমান্ডের সঙ্গেও যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন। জানা গেছে, নিজেকে প্রার্থিতা ঘোষণা দিতে গত কয়েক বছর ধরে কিছু প্রার্থী কাজ করে যাচ্ছেন। অনেক প্রার্থী পোস্টার ও ফেস্টুন দেওয়া শুরু করছেন। এ ছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও নিজেদের প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এদিকে বিএনপির দলীয় সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্তের ফলে, বিএনপি সমর্থিতরা দলীয় প্রতিকে নির্বাচন না করে সতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার কথা শুনা যাচ্ছে। আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত মিলে উপজেলার ৮টি ইউনিয়নে বর্তমান, সাবেক ও নতুন মিলিয়ে অর্ধ শতাধিক ব্যক্তিকে নিয়ে পাড়া মহল্লার চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র আলোচনা শোনা যাচ্ছে। নির্বাচনী উত্তাপ এবং প্রার্থীদের এমন দৌড়ঝাঁপ শুরু হলেও রাজনৈতিকদল গুলোর এখনো প্রার্থী বাছাইয়ের কাজ শুরু হয়নি। উপজেলার ৮টি ইউনিয়নে সরেজমিনে দেখা যায় সম্ভাব্য প্রার্থীদের প্রচারণায় সরগরম গ্রামীণ জনপদ। গ্রামে গ্রামে গিয়ে কুশল বিনিময়ের পাশাপাশি ভোটারদের কাছে দোয়া চাচ্ছেন তাঁরা। উপজেলার বিভিন্ন হাট বাজারে গাছে, বিদ্যুৎ এর খুঁটিতে দোয়া চেয়ে পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে এলাকা। প্রার্থীরা কেউ দলীয় পরিচয়ে, কেউ বিগত নির্বাচনী প্রতিশ্রুতি রক্ষার দাবি করে, কেউ মসজিদ-মন্দির, ক্লাব-সমিতির উন্নয়নে অর্থ সহায়তা দিয়ে, কেউ উন্নয়নের নতুন প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের সমর্থন আদায়ের চেষ্টা করছেন। ভোটাররাও সম্ভাব্য এই প্রার্থীদের এসব তৎপরতা পর্যবেক্ষণ করছেন। চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীরা হলেন,

১ নম্বর ফতেপুর ইউনিয়নে জেলা যুবলীগের সহসভাপতি ও বর্তমান চেয়ারম্যান নকুল চন্দ্র দাশ, সাবেক রাজনগর উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান জামি আহমদ, আওয়ামী লীগ সমর্থিত মতিউর রহমান লয়লুছ, সাবেক ইউপি সদস্য আমির আলী, আওয়ামী লীগ সমর্থিত বখতিয়ার উদ্দিন, আব্দুল সালাম, সাবেক ছাত্রলীগ নেতা জুনেদ আহমদ ও সামছুদ্দিন সামছু।

২ নম্বর উত্তরভাগ ইউনিয়ন থেকে আওয়ামী লীগ সমর্থিত বর্তমান চেয়ারম্যান শাহ শাহিদুজ্জামান ছালিক, উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান জিতু মিয়া, আমেরিকা প্রবাসী শাহজাহান আসুক, আওয়ামী লীগ সমর্থিত সাবেক ইউপি সদস্য দিগেন্দ্র চন্দ্র সরকার (চঞ্চল) ও সাবেক ছাত্রলীগ নেতা সোহেল আলম।

৩ নম্বর মুন্সীবাজার ইউনিয়ন থেকে আওয়ামী লীগ সমর্থিত বর্তমান চেয়ারম্যান মোঃ ছালেক আহমদ, ইউপি সদস্য আবুল হোসেন, আমেরিকা প্রবাসী রাহেল আহমদ, তাতী লীগের জেলা সহসভাপতি শফিকুল ইসলাম (আয়রন) ও সাবেক ছাত্রলীগ নেতা তামব্বির আহমদ তামিম এর নাম শোনা যাচ্ছে।

৪নম্বর পাঁচগাঁও ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত বর্তমান চেয়ারম্যান শামসুর নুর আজাদ, সাবেক চেয়ারম্যান মরহুম ইছমাইল মিয়ার পুত্র লন্ডন প্রবাসী জহিরুল ইসলাম বাচ্চু, লন্ডন প্রবাসী কাবুল আহমদ ও ইউ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ছানা ।

৫ নম্বর রাজনগর সদর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান দেওয়ান খয়রুল মজিদ সালেক, ইউপি আওয়ামী লীগের সাধরাণ সম্পাদক ফারুকুজ্জান খান ফারুক, উপজেলা বিএনপির সাবেক যুগ্মসাধরণ সম্পাদক জুবায়ের আহমদ চৌধুরী জুবের ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি মোঃ রেজাউর করীম সোহেল, লন্ডন প্রবাসী শিপলু আহমেদ, সাবেক ছাত্রলীগ নেতা ওবায়দুর রহমান পাপলু, ও কৃষকলীগের সাধারণ সম্পাদক আকলু মিয়া চৌধুরী মনোনয়ন দৌড়ে দেখা যাচ্ছে।

৬ নম্বর টেংরা ইউনিয়নে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান টিপু খান, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আকমল হোসেন, আমেরিকা প্রবাসী আরজান খান জাপান ও সেলিম আহমদ।

৭ নম্বর কামারচাক ইউনিয়নে জেলা যুবলীগের সহ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান নজমুল হক সেলিম, বর্তমান ইউপি সদস্য জিয়াউর রহমান জিয়া, সাবেক ছাত্রলীগ নেতা এ আর সোহেল ও আতাউর রহমান।

৮ নম্বর মনসুরনগর ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য বর্তমান চেয়ারম্যান মিলন বখ্ত, সাবেক উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সাবেক চেয়ারম্যান সাদিকুর রহমান, বিএনপি সমর্থিত রুমেল আখন্দ, বর্তমান ইউপি সদস্য ও বিএনপি সমর্থিত মোনাহিম কবীর, উপজেলা জাসদের সভাপতি হুমায়ুন কবীর, লন্ডন প্রবাসী সৈয়দ গোলাম কিবরিয়া মিলন ও উপজেলা যুবদলের সভাপতি জোসেফ খান এর নাম শোনা যাচ্ছে।। জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাউর রহমান বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের ব্যাপারে এখনও দলীয় কোনো সিন্দান্ত আসেনি। সিন্দান্ত আসলে আমরা দলীয় সিন্দান্ত অনুযায়ী প্রার্থী বাঁচাইয়ের কাজ করবো।


এই বিভাগের আরো খবর

মতামত দিন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদক ও প্রকাশকঃ
আক্তার হোসেন সাগর

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ শহীদ বকস

প্রধান উপদেষ্টাঃ
সৈয়দা জোহরা আলাউদ্দিন

উপদেষ্টা মণ্ডলীর সদস্যঃ
আকলু মিয়া চৌধুরী
আউয়াল কালাম বেগ
এম. রহমান লতিফ

সম্পাদক কর্তৃক সেন্ট্রাল রোড, রাজনগর, মৌলভীবাজার থেকে প্রকাশিত ও প্রচারিত।
মোবাইলঃ ০১৭১৫-৪০৫১০৪
Email: [email protected] | [email protected] (সম্পাদক)


Developed by - Great IT
error: Content is protected !!