আজঃ সোমবার, ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, হেমন্তকাল

সুনামগঞ্জে গাছে বেঁধে সাংবাদিক নির্যাতন : ১১ জনকে আসামি করে মামলা

প্রকাশিতঃ February 2nd, 2021, 11:02 pm |


রাজনগর বার্তা রিপোর্ট : সুনামগঞ্জের তাহিরপুরে সাংবাদিক নির্যাতনের ঘটনায় ৫ জনের নাম উল্লেখ সহ মোট ১১ জনকে আসামি করে তাহিরপুর থানায় মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার বিকালে (২ ফেব্রুয়ারি) মামলাটি দায়ের করেন দৈনিক সংবাদের তাহিরপুর উপজেলা প্রতিনিধি নির্যাতিত সাংবাদিক কামাল হোসেন।

মামলায় আসামিরা হলেন, উপজেলার বাদাঘাট ইউনিয়নের ঘাগটিয়া গ্রামের মৃত জুলহাস মিয়ার ছেলে মাহমুদ আলী (৩৮), একই গ্রামের মৃত আনামত আলীর ছেলে রইস উদ্দিন (৪০), মৃত গোলাম হোসেনের ছেলে দীন ইসলাম (৩৫), মৃত ছাদেক আলী তালুকদারের ছেলে মুজাহিদ তালুকদার (৪৮), মৃত তাজুদ আলীর ছেলে মনির উদ্দিন মেম্বার (৫২) সহ অঙাতনমা আরো ৫/৬ জন।

এ ঘটনার পর পর সোমবার দিবাগত রাতে অভিযান চালিয়ে বিভিন্ন স্হান থেকে ৪ জনকে গ্রেফতার করে জেল হাজতে পাটায় তাহিরপুর থানা পুলিশ। গ্রেফতারকৃত আসামিরা হলেন, বাদাঘাট ইউনিয়নের ঘাগটিয়া গ্রামের সামছু মিয়ার ছেলে ফয়সাল আহমদ (১৯) একই গ্রামের শাহনুর মিয়ার ছেলে আনহারুর ইসলাম (২০), শাবিরুল ইসলামের ছেলে তাহির হোসেন (২২), মৃত গোলাম হোসেনের ছেলে মাসরিবুল ইসলাম (২৬)

সুনামগঞ্জ জেলার সহকারী পুলিশ সুপার (তাহিরপুর সার্কেল) বাবুল আখতার বিষয়টি নিশ্চিত করে বলেন,  সাংবাদিক নির্যাতনের ঘটনায় মঙ্গলবার বিকালে সাংবাদিক কামাল হোসেন বাদী হয়ে তাহিরপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। সোমবার রাতে আটককৃত ৪জন এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মামলায় তাদেরকের আসামি দেখিয়ে কোর্ট হাজতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, সোমবার দৈনিক সংবাদের তাহিরপুর প্রতিনিধি যাদুকাটা নদীর তীর কেটে বালু উত্তোলনের ছবি তুলতে গেলে ঘাগটিয়া গ্রামের রইস মিয়া,দ্বীন ইসলাম মাহমুদুলের নেতৃত্বে বালু খেকো চক্রটি তার উপর অতর্কিত হামলা করে মারাত্মক আহত করে নদীর পাড় থেকে টেনে হিছড়ে ঘাগটিয়া বাজারে এনে গাছের সঙ্গে রশ্মি দিয়ে বেধে মধ্যযোগীয় কায়দায় নির্যাতন করে এবং মোবাইল দিয়ে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। পরে তার সহকর্মীদের সহযোগিতায় পুলিশ তাকে উদ্ধার করে প্রথমে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে। বিকালে তার অবস্থা অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। এই ঘটনা নিয়ে মঙ্গলবার জেলা উপজেলায় সাংবাদিক সহ সুশীল সমাজের প্রতিনিধিরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। এ বর্বরচিত ঘটনার প্রতিবাদে উত্তাল সুনামগঞ্জ।

সৌজন্য : সিলেটভিউ২৪ডটকম


এই বিভাগের আরো খবর

মতামত দিন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদক ও প্রকাশকঃ
আক্তার হোসেন সাগর

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ শহীদ বকস

প্রধান উপদেষ্টাঃ
সৈয়দা জোহরা আলাউদ্দিন

উপদেষ্টা মণ্ডলীর সদস্যঃ
আকলু মিয়া চৌধুরী
আউয়াল কালাম বেগ
এম. রহমান লতিফ

সম্পাদক কর্তৃক সেন্ট্রাল রোড, রাজনগর, মৌলভীবাজার থেকে প্রকাশিত ও প্রচারিত।
মোবাইলঃ ০১৭১৫-৪০৫১০৪
Email: [email protected] | [email protected] (সম্পাদক)


Developed by - Great IT
error: Content is protected !!