আজঃ সোমবার, ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, হেমন্তকাল

সুনামগঞ্জে সাংবাদিক নির্যাতন, বিভাগজুড়ে নিন্দার ঝড়

প্রকাশিতঃ February 2nd, 2021, 8:12 am |


রাজনগর বার্তা রিপোর্ট : সিলেট বিভাগে আবারও নির্যাতনের শিকার হলেন সাংবাদিক। বিভাগের সুনামগঞ্জ জেলার তাহিরপুরে গাছের সঙ্গে বেঁধে মধ্যযুগীয় কায়দায় বর্বর নির্যাতন করা হয়েছে এক সাংবাদিককে। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি স্থানীয় পুলিশ প্রশাসন।

সুনামগঞ্জের সাংংবাদিক আব্দুর রাজ্জাক জানান, সুনামগঞ্জের তাহিরপুর সীমান্ত নদী যাদুকাটার তীর কেটে বালু উত্তোলনের ছবি তুলতে গিয়ে হামলার স্বীকার হয়েছেন তাহিরপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সংবাদ এর তাহিরপুর উপজেলা প্রতিনিধি কামাল হোসেন। সাংবাদিক কামাল হোসেন উপজেলার বাদাঘাট ইউনিয়নের  কামড়াবন্ধ গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। তাহিরপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক কামালকে বেঁধে নির্মম নির্যাতনের একটি ভিডিও ক্লিপ ইতােমধ্যে সামাজিক যােগাযােগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে সিলেটের সর্বত্রই তোলপাড় শুরু হয়েছে।

জানা গেছে, প্রতিদিনের ন্যায় যাদুকাটা নদীর তীর কেটে অবৈধভাবে বালু উত্তোলন করছে একটি চক্র। খবর পেয়ে সাংবাদিক কামাল হোসেন ছবি তুলতে গেলে ঘাগটিয়া গ্রামের রইস মিয়া, দ্বীন ইসলাম ও মাহমুদুলের নেতৃত্বে বালু খেকো চক্রটি তার উপর অতর্কিত হামলা করে মারাত্মক আহত করে। পরে কামালকে নদীর পাড় থেকে টেনে-হিছড়ে ঘাগটিয়া বাজারে এনে গাছের সঙ্গে রশ্মি দিয়ে বেধে রেখে নির্যাতন করতে থাকে। খবর পেয়ে বাদাঘাট পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই মাহমুদুল হাসানের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তবে কামালের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন।

আহত সাংবাদিক কামাল হোসেন ঘটনার পরপরই জানান, নদীতে তীর কেটে অবৈধ ভাবে বালু উত্তোলনের ছবি তুলতে গেলে বালু খেকো ঘাগটিয়া গ্রামের রইস মিয়া, দ্বিন ইসলাম, মাহমুদুল চক্ররা তার উপর হামলা করে তাকে মারাত্মক আহত করে এবং তার মোবাইল,ক্যামেরা ও মোটরসাইকেল তারা ছিনিয়ে নেয়।

বাদাঘাট পুলিশ ফাড়িঁর ইনচার্জ এসআই মাহমুদুল হাসান বলেন, সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ এ রিপোর্ট লেখা (রাত ১০টা) পর্যন্ত সাংবাদিক কামালের খোয়া যাওয়া মোটরসাইকেলটি উদ্ধার করেছে পুলিশ। তবে এ ঘটনায় জড়িতদের কাউকে গ্রেফতার করতে পারেনি। দোষীদের ধরতে অভিযান চালাচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে, কামাল হোসেনের মধ্যযুগীয় কায়দায় এমন অমানুষিক নির্যাতনে তাহিরপুর উপজেলাসহ সিলেট-সুনামগঞ্জজুড়ে বইছে নিন্দা ও প্রতিবাদের ঝড়। এ ঘটনায় সাংবাদিকরা সামাজি যোগাযোগ মাধ্যমে নিন্দা জ্ঞাপন ও চরম ক্ষোভ প্রকাশ করছেন। দোষীদের দ্রুত গ্রেফতার করে শাস্তির আওতায় নিয়ে আসার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন সাংবাদিকরা।

 

সৌজন্য : সিলেট ভিউ


এই বিভাগের আরো খবর

মতামত দিন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদক ও প্রকাশকঃ
আক্তার হোসেন সাগর

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ শহীদ বকস

প্রধান উপদেষ্টাঃ
সৈয়দা জোহরা আলাউদ্দিন

উপদেষ্টা মণ্ডলীর সদস্যঃ
আকলু মিয়া চৌধুরী
আউয়াল কালাম বেগ
এম. রহমান লতিফ

সম্পাদক কর্তৃক সেন্ট্রাল রোড, রাজনগর, মৌলভীবাজার থেকে প্রকাশিত ও প্রচারিত।
মোবাইলঃ ০১৭১৫-৪০৫১০৪
Email: [email protected] | [email protected] (সম্পাদক)


Developed by - Great IT
error: Content is protected !!