Logo

হবিগঞ্জে আচরণবিধি নিয়ে শোকজের জবাব দিলেন ব্যারিস্টার সুমন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১২১৫জন দেখেছেন
রাজনগর বার্তা রিপোর্ট ::

Image

নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় হবিগঞ্জ-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে শোকজ করা হয়েছিল। নির্বাচনী অনুসন্ধান কমিটির দেওয়া বিধি ভঙের শোকজের জবাব দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার দুপুর ১২টায় হবিগঞ্জ জজকোর্টে নির্বাচনী অনুসন্ধান কমিটির কার্যালয় সিনিয়র সহকারী জজ সবুজ পালের কাছে লিখিতভাবে জবাব দেন তিনি। 

শোকজের জবাব দেওয়ার পর ব্যারিস্টার সায়েদুল হক সুমন সাংবাদিকদের বলেন, আমি এর সঙ্গে কোনোভাবেই জড়িত না। আমার সেখানে কোনো প্রোগ্রামও ছিল না। জবাবে আমি বলেছি, যেহেতু আমি আইনের মানুষ, আমি খেয়াল রাখি যেন কোনো বিধি লঙ্ঘন না হয়।

 উত্তরে নির্বাচনী অনুসন্ধান কমিটি সন্তুষ্ট হয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, আমি আমার উত্তর দিয়েছি। কমিটির সন্তুষ্ট হয়েছেন কি না, তা পরে জানা যাবে।

অভিযোগ সম্পর্কে ব্যারিস্টার সুমন বলেন, একটি রাস্তার প্রতিবন্ধকতা সৃষ্টি ও পুলিশকে না জানানোর জন্য আমাকে শোকজ করা হয়। আমার তো সেখানে কোনো অনুষ্ঠানই ছিল না যে পুলিশকে জানাবো। আমার যদি কোনো প্রচারণার ব্যানার থাকতো বা আগে থেকে প্রোগ্রাম করার কোনো লিফলেট থাকতো, তাহলে তো পুলিশকে ইনফর্ম করার বিষয়টা আসতো। আমি আসলে ওইদিকে যাচ্ছিলাম।

প্রসঙ্গত, গত ২ ডিসেম্বর সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের আসামপাড়া বাজারে এক নির্বাচনী জনসভা করেন ব্যারিস্টার সুমন। সেটা ছিল একটি জনাকীর্ণ বাজার। এছাড়া নির্বাচনী সমাবেশের জন্য বাজারের তিন রাস্তার মোড়সহ উক্ত বাজারের ওপর দিয়ে চলাচলকারী প্রধান তিনটি সড়ক বন্ধ করে জনগণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করা হয়। নির্বাচনী সমাবেশের বিষয়ে স্থানীয় পুলিশ কর্তৃপক্ষকে অবহিত করা হয় না। ফলে, সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি-০৬ (খ, গ, ঘ) ভঙ্গ হয় বলে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে প্রতীয়মান হয়। এরই ফলে গত (৪ ডিসেম্বর) এক পত্রে বিষয়টির ব্যাখ্যা দিতে ব্যারিস্টার সুমনকে নির্দেশ দেওয়া হয়। যার ফলশ্রুতিতে বৃহস্পতিবার তিনি এর ব্যাখ্যা প্রদান করেন।


আরও খবর




এই সম্পর্কিত আরও খবর

মৌলভীবাজার পূলিশ সুপারের সাথে শান্তি ও সম্প্রতি বিষয়ক তথ্য বিনিময় সভা অনুষ্ঠিত

মৌলভীবাজারে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকীতে ঔষধ প্রশাসনের ফুলেল শ্রদ্ধা নিবেদন

মৌলভীবাজারে স্বল্পমূল্যে দুধ-ডিম বিক্রির উদ্বোধন করলেন মোহাম্মদ জিল্লুর রহমান

হবিগঞ্জে নিবন্ধনহীন হাসপাতালের পরিচালককে কারাদণ্ড ও অর্থদণ্ড

মৌলভীবাজারের সাড়ে ৩ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন

হবিগঞ্জে ১২০ টাকায় পুলিশে চাকরি পেল ৫২ তরুণ-তরুণী

মৌলভীবাজারে বিপাকে দেড় হাজার ড্রাইভিং লাইসেন্সপ্রত্যাশী

সিলেটে পিনাকী ভট্টাচার্যসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

প্রীতির রহস্যজনক মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচার চায় হিউম্যান রাইটস ফোরাম

মৌলভীবাজারে রেডিও পল্লীকন্ঠের তথ্য ও সচেতনতামূলক বহিরাঙ্গন অনুষ্ঠান ‘রঙিন ক্যাম্পাস’ অনুষ্ঠিত