Logo

কমলগঞ্জে দোকানসহ বসতঘর পুড়ে কোটি টাকার ক্ষতি

প্রকাশিত:মঙ্গলবার ১৫ আগস্ট ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৭০জন দেখেছেন
রাজনগর বার্তা রিপোর্ট ::

Image

মৌলভীবাজারের কমলগঞ্জে আদমপুর বাজারে আগুনে বসত-বাড়িসহ দোকান পুড়ে গেছে। আজ মঙ্গলবার ভোর ৬টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

কমলগঞ্জের আদমপুর বাজারে অগ্নিকাণ্ডে তিনটি বাসা, সাতটি দোকান ও দুটি ইজিবাইক পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষতি সাধনসহ ক্ষতিগ্রস্তরা পথে বসে গেছেন। মঙ্গলবার (১৫ আগস্ট) ভোর ৬টায় এ ঘটনা ঘটে।

ঘটনার খবর পেয়ে উপজেলা সদর থেকে ফায়ার সার্ভিসের একটি দল এসে এলাকাবাসীর সহায়তায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভায়। ততক্ষণে তিনটি বাড়ি, সাতটি দোকান ও দুটি ইজিবাইক পুড়ে যায়।

দোকানি রইছ মিয়া বলেন, ‘আগুনে পুড়ে সব হারিয়ে এখন পথে বসেছি।’ আরেক দোকানি রাসেল আহমদ বলেন, ‘আগুনে দোকান ও বাসা দুটোই হারিয়ে এখন আমি নিঃস্ব।’

আদমপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদাল হোসেন বলেন, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে সাতটি দোকান, দোকানের পেছনের তিনটি বাসা ও দুটি ইজিবাইক পুড়ে গেছে। রইছ মিয়া, শুভ মল্লিক, নজির মিয়া, লিটন মিয়া, নাজমুল ইসলাম, রাসেল মিয়া ও জাহাঙ্গীর হোসেনের দোকান রয়েছে। এসব দোকানের পেছনের উসমান খান, রাসেল আহমদ ও আজিজুর রহমানের বাসাও পুড়ে গেছে। এ ছাড়া দোকান সংলগ্ন এলাকায় রাখা আব্দুল আহাদ ও দুলাল মিয়ার দুটি ইজিবাইক পুড়ে ছাই হয়ে গেছে।

আবদাল হোসেন বলেন, প্রাথমিকভাবে ব্যক্তিগত উদ্যোগে ক্ষতিগ্রস্তদের সামান্য আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে। ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রইছ আল রেজুওয়ান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আদমপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জাহাঙ্গীর মুন্না রানা বলেন, ক্ষতিগ্রস্তদের পাশে ব্যবসায়ী, ইউনিয়ন পরিষদ ও উপজেলা প্রশাসন সার্বিক সহায়তায় এগিয়ে আসতে হবে।

রইছ আল রেজুওয়ান বলেন, উপজেলা ও জেলা প্রশাসন ক্ষতিগ্রস্তদের সহায়তা দেবে।


আরও খবর




এই সম্পর্কিত আরও খবর

মৌলভীবাজারের কমলগঞ্জের এক ব্যক্তির পায়ুপথ দিয়ে ঢুকে যায় কুঁচিয়া

কমলগঞ্জে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা

কমলগঞ্জে মুহরি তালাকের খবর দেওয়ার পর যুবতীর ঝুলন্ত লাশ উদ্ধার

কমলগঞ্জে জেন্ডার ও নারীর রাজনৈতিক ক্ষমতায়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

লাউয়াছড়া বনে প্রাণীদের খাবার পানির তীব্র সংকট

কমলগঞ্জে পনেরো গ্রামের কয়েক হাজার মানুষ পারাপারের একমাত্র ভরসা বাঁশের সাঁকোঃ ব্রিজ নির্মাণের দাবী

শমশেরনগর হাসপাতাল পরিবারে যুক্ত হলেন আমিরাতের ব্যবসায়ী এম.এ. কুদ্দুস খাঁ মজনু

কমলগঞ্জে ২৫ পিস ইয়াবাসহ আটক ১

কৃষি উৎপাদন বাড়াতে শিক্ষিত যুবসমাজকে এগিয়ে আসতে হবে কৃষিমন্ত্রী

মৌলভীবাজার -৪ আসনে নৌকার প্রার্থী আব্দুস শহীদ বেসরকারিভাবে নির্বাচিত