Logo

রাজনগরে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

প্রকাশিত:রবিবার ১৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৭ মার্চ ২০২৪ | ৯৪৫জন দেখেছেন
রাজনগর বার্তা রিপোর্ট ::

Image

আক্তার হোসেন সাগর : মৌলভীবাজারের রাজনগরে যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

রবিবার (১৭ মার্চ) রাজনগর উপজেলা প্রশাসন দিবসটি উদযাপনে নানা কর্মসূচির আয়োজন করে। সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি অফিস ভবন, শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠানে সঠিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় একে একে রাজনগর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ, সংসদ সদস্যের পক্ষে, মুক্তিযোদ্ধা সংসদ, রাজনগর থানা, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা প্রেসক্লাব, উপজেলা কৃষক লীগ, উপজেলা ছাত্র লীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

এরপর সাড়ে ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমার সভাপতিত্বে যুব উন্নয়ন অফিসার নজরুল ইসলাম খানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান খান। এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী, রাজনগর থানার অফিসার ইনচার্জ আব্দুছ ছালেক, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা নিবাস চন্দ্র পাল,  উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফয়সল আহমেদ তায়েফ, উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সজল চক্রবর্তী, উপজেলা যুবলীগের সভাপতি ময়নুল ইসলাম খান, উপজেলা প্রেসক্লাবের সাধরাণ সম্পাদক আক্তার হোসেন সাগর, মেহেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবুল হোসাইন প্রমুখ। আলোচনা সভা শেষে শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

সন্ধ্যায় সাড়ে ৫ টায় বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয় এবং বঙ্গবন্ধুসহ সকল শহিদ বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া করা হয়। এসময় সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।