Logo

কুলাউড়ার দুর্গম পাহাড়ে জঙ্গি আস্তানা সন্দেহে ১২ ঘণ্টা ধরে চলছে ‘অপারেশন হিলসাইড’

প্রকাশিত:শনিবার ১২ আগস্ট ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩০৫জন দেখেছেন
রাজনগর বার্তা রিপোর্ট ::

Image

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের জুগিটিলা গ্রামে ‘জঙ্গি’ আস্তানা সন্দেহে ১২ ঘণ্টা ধরে একটি বাড়ি ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিট, সোয়াট ও পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) ফারুক হোসেন। 


ফারুক হোসেন বলেন, দুর্গম পাহাড়ে কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ও সোয়াট পরিচালিত অভিযানের নাম দেওয়া হয়েছে ‘অপারেশন হিলসাইড’। সর্বশেষ তথ্য অনুযায়ী অভিযান এখনো চলমান রয়েছে। 


সরেজমিনে শনিবার সকালে ঘটনাস্থলে গিয়ে জানা যায়, গতকাল শুক্রবার সন্ধ্যা থেকে উপজেলার কর্মধা ইউনিয়নের পূর্ব টাট্টিউলি গ্রামের জুগি টিলায় অবস্থিত একটি বাড়িতে এ অভিযান শুরু হয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওই টিলায় অভিযান চলছে। শনিবার ভোরে কাউন্টার টেরোরিজম ইউনিটে অতিরিক্ত কমিশনার মো. আশরাফুজ্জামান ঘটনাস্থলে পৌঁছান। এ সময় সকালে সোয়াটের ২০ / ২২ জনের একটি দল অভিযানে যোগ দেয়। ওই বাড়িতে ৮ / ৯ জন নারী-পুরুষ থাকতে পারে বলে জানা গেছে। 


স্থানীয় থানা-পুলিশ সূত্রে জানা গেছে, ২৫ লাখ টাকা দিয়ে জায়গা কিনে আস্তানা বানিয়েছেন জঙ্গিরা। এর অর্থায়ন করেছেন একজন প্রবাসী। 

এদিকে স্থানীয় বাসিন্দা ইয়াকূব আলী জানান, প্রায় এক মাস আগে ওই টিলায় প্রায় ১২ জন বহিরাগত লোক এসে বাড়ি বানিয়ে বসবাস শুরু করেন। তাঁরা এই এলাকায় অপরিচিত। 

পৌনে নয়টায় কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুছ ছালেক ঘটনাস্থল থেকে জানান, অভিযানে ৪ জন পুরুষ ও ৪ জন নারীকে আটক করা হয়েছে।


আরও খবর




এই সম্পর্কিত আরও খবর

রাজনগরে কৃষকের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ

রাজনগর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিলেন যারা

রাজনগর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিলেন যারা

রাজনগরে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত

রাজনগরে প্রাণিসম্পদ প্রদর্শনী ১৮ এপ্রিল

মৌলভীবাজারের কমলগঞ্জের এক ব্যক্তির পায়ুপথ দিয়ে ঢুকে যায় কুঁচিয়া

মৌলভীবাজার পূলিশ সুপারের সাথে শান্তি ও সম্প্রতি বিষয়ক তথ্য বিনিময় সভা অনুষ্ঠিত

মৌলভীবাজার পূলিশ সুপারের সাথে শান্তি ও সম্প্রতি বিষয়ক তথ্য বিনিময় সভা অনুষ্ঠিত

রাজনগরে গণহত্যা দিবসে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন

রাজনগরে গণহত্যা দিবসের আলোচনা সভা