Logo

মৌলভীবাজারে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩৫৫জন দেখেছেন
আক্তার হোসেন সাগর ::

Image

আক্তার হোসেন সাগর :  আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সুনাম অক্ষুন্ন রাখতে সদস্য-সদস্যাদের কর্মদক্ষতা বৃদ্ধি ও পেশাদারিত্বের প্রতি গুরুত্ববৃদ্ধি করে সুশৃঙ্খলভাবে অর্পিত দায়িত্ব পালনে দিক-নির্দেশনা প্রদানের লক্ষে মৌলভীবাজারে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ অনুষ্ঠিত হয়ছে। 


বুধবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১টায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মৌলভীবাজার  জেলা কার্যালয়ের আয়োজনে মৌলভীবাজার জেলা শিল্পকলা একাডেমিতে জেলার ৭ টি উপজেলার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য-সদস্যাদের উপস্থিতিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সিলেট রেঞ্জের উপ-মহাপরিচালক মো. নূরুল হাসান ফরিদী।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মৌলভীবাজার জেলার সহকারী জেলা কমান্ড্যান্ট ও চলতি দায়িত্বে জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ ফরিদ রহমান বিভিএম এর সভাপতিত্বে ও বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কমলগঞ্জ উপজেলা প্রশিক্ষক মোহাম্মদ জায়েদ হোসেন এবং শ্রীমঙ্গল উপজেলা প্রশিক্ষক রুনা চৌধুরীর সঞ্চলনায় বিশেষ অথিতি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সিলেট জেলা কমান্ড্যান্ট আলী রেজা রাব্বী, হবিগঞ্জ জেলা কমান্ড্যান্ট অরূপ রতন পাল, সিলেট রেঞ্জের সহকারি পরিচালক মোঃ মশিউর রহমান মানিক, অবসর প্রাপ্ত উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা এ এম এম ওয়াহিদুজ্জামান প্রমুখ। এ সময় জেলার বার্ষিক প্রতিবেদন পাঠ করেন জেলার সার্কেল অ্যাডজুট্যান্ট মোঃ মামুনুর রশিদ । 

প্রধান অতিথির বক্তেব্যে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সিলেট রেঞ্জের উপ-মহাপরিচালক মো. নূরুল হাসান ফরিদী বলেন, দেশের উন্নয়ন কর্মকান্ডের ধারাবাহিকতা রক্ষায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে আধুনিক মানের এবং আরো যুগোপযোগী করে গড়ে তোলা হচ্ছে। এ জন্য ব্যাপক প্রশিক্ষণের মাধ্যমে সদস্য-সদস্যাদেরকে প্রশিক্ষিত করে গড়ে তোলা হচ্ছে। যাতে এই প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে তারা নিজেরা সাবলম্বী এবং সুখী সমৃদ্ধ দেশ গড়ায় অবদান রাখতে পারে।

সমাবেশে আইনশৃঙ্খলা রক্ষা ও আর্থসামাজিক উন্নয়নে কৃতিত্বপূর্ণ অবদান রাখায় আনসার-ভিডিপি সদস্য-সদস্যাদের মাঝে বাইসাইকেল সহ বিভিন্ন পুরষ্কার বিতরণ করা হয়।


আরও খবর




এই সম্পর্কিত আরও খবর

মৌলভীবাজার সদর উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনা রহমান নির্বাচিত

আপিল শুনানি শেষে তাজুল ইসলাম তাজের প্রার্থিতা বাতিল

মৌলভীবাজার পূলিশ সুপারের সাথে শান্তি ও সম্প্রতি বিষয়ক তথ্য বিনিময় সভা অনুষ্ঠিত

মৌলভীবাজারে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকীতে ঔষধ প্রশাসনের ফুলেল শ্রদ্ধা নিবেদন

মৌলভীবাজারে স্বল্পমূল্যে দুধ-ডিম বিক্রির উদ্বোধন করলেন মোহাম্মদ জিল্লুর রহমান

মৌলভীবাজারের সাড়ে ৩ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন

মৌলভীবাজারে বিপাকে দেড় হাজার ড্রাইভিং লাইসেন্সপ্রত্যাশী

প্রীতির রহস্যজনক মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচার চায় হিউম্যান রাইটস ফোরাম

মৌলভীবাজারে রেডিও পল্লীকন্ঠের তথ্য ও সচেতনতামূলক বহিরাঙ্গন অনুষ্ঠান ‘রঙিন ক্যাম্পাস’ অনুষ্ঠিত

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে মৌলভীবাজার কর্তব্যরত সাংবাদিক বৃন্দের প্রতিবাদ সভা