Logo

মৌলভীবাজারের ৪ টি আসনে মনোনয়ন জমা দিলেন ৩২ প্রার্থী

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৪৬৫জন দেখেছেন
রাজনগর বার্তা রিপোর্ট ::

Image

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন সংগ্রহ ও জমাদানের শেষ দিন ছিল আজ। সারাদেশে প্রার্থীরা নিজেদের মনোনয়ন দাখিল করেশেষ করেছেন নির্বাচনের মনোনয়ন পর্ব। মৌলভীবাজারে আসন্ন নির্বাচনের জন্য মনোনয়ন জমা দিয়েছেন মোট ৩২ জন প্রার্থী। 

মৌলভীবাজার- ১ আসনে বর্তমান এমপি মো. শাহাবুদ্দিন সহ মনোনয়ন পত্র জমা দিয়েছেন মোট ৫ প্রার্থী। তাদের মধ্যে রয়েছে, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে আহমেদ রিয়াজ উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী ফারুক আহমদ ও মো. ময়নুল ইসলাম এবং তৃণমূল বিএনপির মো. আনোয়ার হোসেন মনোনয়ন জমা দিয়েছেন। 

মৌলভীবাজার-২ আসনে আসন্ন নির্বাচনে নতুন প্রার্থী বাছাই করেছে আওয়ামী লীগ। এ আসনে নৌকা প্রতীক থেকে মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। তিনিসহ এ আসনে স্বতন্ত্র ও বিভিন্ন দলের প্রায় ১০ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। 

একই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ একেএম সফি আহমদ সলমান। এছাড়াও, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. আব্দুল মতিন, তৃণমূল বিএনপি থেকে এম এম শাহীন, জাসদের মো. আব্দুল মালিক, মো. মাহবুবুল আলম, ইসলামী ঐক্যজোট থেকে মাওলানা আছলাম হোসাইন রাহমানী, জাতীয় পার্টির আব্দুল মালিক, ইসলামী ফ্রন্ট থেকে আব্দুল মোস্তাকিম তামিম, বিকল্প ধারার মো. কামরুজ্জামান সিমু এবং ইসলামি ফ্রন্টের এনামুল হক মাহতাব মনোনয়ন জমা দিয়েছেন।  

মৌলভীবাজার-৩ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জিল্লুর রহমানসহ মোট ১১ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এরমধ্যে রয়েছেন, স্বতন্ত্র প্রার্থী এম এ রহিম সিআইপি, জাসদ নেতা আব্দুল মোসাব্বির, ওয়ার্কাস পার্টি তাপস কুমার ঘোষ, জাতীয় পার্টির দুই নেতা রুহুল আমিন, আলতাফুর রহমান, জাকের পার্টির আব্দুল কাইয়ুম, ইসলামি ফ্রন্টের আব্দুর রউফ, স্বতন্ত্র প্রার্থী সাদিকুর রহমান, এনপিপির মো. আবু বকর এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. ফাহাদ আলম। তারা সকলেই আজ জেলা ও উপজেলার রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন জমা দেন। 

মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনে মোট মনোনয়ন জমা দিয়েছেন ৬ জন প্রার্থী। এরমধ্যে এই আসনের ছয়বারের সংসদ সদস্য সাবেক হুইপ ও বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ, জাতীয় পার্টির নেতা মো. মস্তান মিয়া, স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম, ইসলামি ঐক্যফ্রন্টের আ. মুহিদ হাসানী, ইসলামিক ঐক্যজোট মো. আনোয়ার হোসাইন এবং জাকের পার্টির মুহিবুর রহমান আজাদ মনোনয়ন পত্র জমা দিয়েছেন। 

  • এরমধ্যে সবচেয়ে বেশি মনোনয়ন পত্র জমা হয়েছে মৌলভীবাজার-৩ আসনে। এই আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, তৃণমূল বিএনপি এবং স্বতন্ত্রসহ মোট ১১ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ শেষে আজ জমা দিয়েছেন। 

    উল্লেখ্য, আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেল (কার্যদিবস) পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহ ও জমাদানের শেষ দিন ছিলো। এ ধারাবাহিকতায় সারাদেশে রিটার্নিং অফিসারের কার্যালয়গুলোতে ভিড় ছিল বিভিন্ন দলের প্রার্থী ও তাদের সমর্থকদের।


আরও খবর




এই সম্পর্কিত আরও খবর

রাজনগরে কৃষকের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ

রাজনগর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিলেন যারা

রাজনগর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিলেন যারা

রাজনগরে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত

রাজনগরে প্রাণিসম্পদ প্রদর্শনী ১৮ এপ্রিল

মৌলভীবাজারের কমলগঞ্জের এক ব্যক্তির পায়ুপথ দিয়ে ঢুকে যায় কুঁচিয়া

মৌলভীবাজার পূলিশ সুপারের সাথে শান্তি ও সম্প্রতি বিষয়ক তথ্য বিনিময় সভা অনুষ্ঠিত

মৌলভীবাজার পূলিশ সুপারের সাথে শান্তি ও সম্প্রতি বিষয়ক তথ্য বিনিময় সভা অনুষ্ঠিত

রাজনগরে গণহত্যা দিবসে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন

রাজনগরে গণহত্যা দিবসের আলোচনা সভা