Logo

মৌলভীবাজারের শমসেরনগর হাসপাতাল বাস্তবায়নে এগিয়ে এসেছেন প্যারিসের কমিউনিটি ব্যক্তিত্ব সৈয়দ তালেব আলী

প্রকাশিত:রবিবার ২৩ জুলাই 20২৩ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১৮৯৫জন দেখেছেন
সালেহ আহমদ (স'লিপক) ||

Image
স'লিপকঃ মৌলভীবাজারের শমসেরনগর হাসপাতাল বাস্তবায়নে এবার এগিয়ে এসেছেন ফ্রান্স প্রবাসী বাঙালিরা। প্যারিসের কমিউনিটি ব্যক্তিত্ব সৈয়দ তালেব আলী হাসপাতালের জন্য নগদ এক লক্ষ টাকা ও দশটি ফ্যান এবং আমৃত্যু প্রতিবছর দশ হাজার টাকা করে প্রদানের ঘোষণা দিয়েছেন।

শনিবার (২২ জুলাই) লন্ডন সময় ৫টায় শমসেরনগর হাসপাতাল বাস্তবায়ন কমিটি ইউকে'র উদ্যোগে ইউকে কমিটির আহবায়ক ময়নুল ইসলাম খানের সঞ্চালনায় এক আন্তর্জাতিক ভার্চ্যুয়াল সভা অনুষ্ঠিত হয়।

বর্তমানে কানাডাতে অবস্থানরত শমসেরনগর হাসপাতাল বাস্তবায়ন কমিটির আহবায়ক দেশের স্বনামধন্য কন্ঠশিল্পী সেলিম চৌধুরী'র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শমসেরনগর হাসপাতাল বাস্তবায়ন কমিটি ইউকে'র প্রধান উপদেষ্টা বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ কামাল আহমেদ।

ভার্চ্যুয়াল সভায় অতিথি হিসাবে ছিলেন শমসেরনগর হাসপাতাল বাস্তবায়ন কমিটির প্রথম যুগ্ম আহবায়ক সাংবাদিক অধ্যক্ষ মুজিবুর রহমান রঞ্জু ,হাসপাতাল বাস্তবায়ন কমিটির পলিসি ম্যাইকার ও ইউ.এস.এ কমিটির আহবায়ক পূবালী ব্যাংকের সাবেক এ.জি.এম অধ্যক্ষ সাইফুর রহমান কামরান, আই.সি.ডি.ডি.আর.বি'র সাবেক কর্মকর্তা ইউকে কমিটির উপদেষ্টা এ.কে.এম জিল্লুল হক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাবেক ছাত্রনেতা কাওসার শোকরানা পান্না, কমলগঞ্জ পৌরসভার ২নং ওয়ার্ডের নন্দিত কাউন্সিলর সৈয়দ জামাল হোসেন, ইউকে কমিটির প্রথম যুগ্ম আহবায়ক গবেষক কবি সৈয়দ মাসুম, যুগ্ম আহবায়ক ও অর্থসচিব ব্যাংকার সৈয়দ সোহেল আহমেদ, কমলগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক শেখ এম শামীম শাহেদ প্রমুখ।

সভায় ফ্রান্স থেকে যোগ দেন প্যারিসের কমিউনিটি ব্যক্তিত্ব ধলাই পল্লী উন্নয়ন সংস্থার সাবেক নির্বাহী সৈয়দ তালেব আলী। এছাড়া ফ্রান্স থেকে আরও ছিলেন ফয়সল আহমেদ ও মুন চৌধুরী প্রমুখ।

বক্তব্যে সৈয়দ তালেব আলী হাসপাতালের জন্য আজীবন কাজ করে যাবার ইচ্ছে প্রকাশ করেন। তিনি এককালিন নগদ এক লক্ষ টাকা প্রদান, নবনির্মিত প্রশাসনিক ভবনের জন্য দশটি সিলিং ফ্যান প্রদান এবং আমৃত্যু প্রতিবছর হাসপাতালে দশ হাজার টাকা করে দিয়ে যাবেন বলে ঘোষণা দেন।

ভার্চ্যুয়াল সভায় উপস্থিত সকলেই সৈয়দ তালেব আলী'র এই ঘোষণার ভূয়সী প্রশংসা করেন এবং তাঁর মতো ফ্রান্সে বসবাসরত আরও বাঙালিরা এগিয়ে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। উক্ত ভার্চ্যুয়াল সভায়  যুক্তরাজ্য, কানাডা, মার্কিন যুক্তরাষ্ট্র, ফ্রান্স ও বাংলাদেশ থেকে হাসপাতালের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা প্রায় দেড় ঘন্টাব্যাপী আলোচনায় অংশ গ্রহণ করেন।

উল্লেখ্য, সৈয়দ তালেব আলী হাসপাতাল বাস্তবায়ন কমিটি ইউকের প্রথম যুগ্ম আহবায়ক কবি গবেষক সৈয়দ মাসুমের স্কুল জীবনের সহপাঠী ও বাল্যবন্ধু। তিনি কমলগঞ্জ পৌরসভাধীন বড়গাছ গ্রামে জন্মগ্রহন করেন। কমলগঞ্জ হাই স্কুল মাঠে সৈয়দ তালেব আলী গোল্ড কাপ তাঁরই পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হয়ে থাকে।

আরও খবর




এই সম্পর্কিত আরও খবর

মৌলভীবাজারের কমলগঞ্জের এক ব্যক্তির পায়ুপথ দিয়ে ঢুকে যায় কুঁচিয়া

কমলগঞ্জে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা

কমলগঞ্জে মুহরি তালাকের খবর দেওয়ার পর যুবতীর ঝুলন্ত লাশ উদ্ধার

কমলগঞ্জে জেন্ডার ও নারীর রাজনৈতিক ক্ষমতায়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

লাউয়াছড়া বনে প্রাণীদের খাবার পানির তীব্র সংকট

কমলগঞ্জে পনেরো গ্রামের কয়েক হাজার মানুষ পারাপারের একমাত্র ভরসা বাঁশের সাঁকোঃ ব্রিজ নির্মাণের দাবী

শমশেরনগর হাসপাতাল পরিবারে যুক্ত হলেন আমিরাতের ব্যবসায়ী এম.এ. কুদ্দুস খাঁ মজনু

কমলগঞ্জে ২৫ পিস ইয়াবাসহ আটক ১

কৃষি উৎপাদন বাড়াতে শিক্ষিত যুবসমাজকে এগিয়ে আসতে হবে কৃষিমন্ত্রী

মৌলভীবাজার -৪ আসনে নৌকার প্রার্থী আব্দুস শহীদ বেসরকারিভাবে নির্বাচিত