Logo

জুড়ীতে যানজট নিরসনের দাবিতে ছাত্রলীগ নেতার লিখিত আবেদন

প্রকাশিত:মঙ্গলবার ১৩ জুন ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১৫৬০জন দেখেছেন
রাজনগর বার্তা রিপোর্ট ::

Image

মৌলভীবাজারের জুড়ী উপজেলা শহরের যানজট নিরসন ও ফুটপাত দখলমুক্ত করার দাবিতে বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন জানিয়েছেন জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি এ আর সাজেদ।


মঙ্গলবার উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, ওসি, চেয়ারম্যান জায়ফরনগর ইউনিয়ন পরিষদ, চেয়ারম্যান পশ্চিম জুড়ী ইউনিয়ন পরিষদ ও জুড়ী উপজেলা প্রেসক্লাবে তিনি আবেদনের কপি প্রদান করেন।

লিখিত আবেদনে তিনি উল্লেখ করেন- উপজেলার ছয় ইউনিয়নের মানুষ উপজেলা শহরের কামিনীগঞ্জ বাজার ও ভবানীগঞ্জ বাজারে বিভিন্ন পণ্য সামগ্রী বেচা-কেনা করেন। তাছাড়া শহরের ভিতর দিয়ে হাজার হাজার শিক্ষার্থী দক্ষিণ জাঙ্গিরাই সরকারি প্রাথমিক বিদ্যালয়, হরিরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিভিন্ন কিন্ডারগার্টেন, আল ফালাহ ইসলামীক একাডেমি, জুড়ী সরকারি উচ্চ বিদ্যালয়, মক্তদীর বালিকা উচ্চ বিদ্যালয়, তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ, জুড়ী জালালিয়া হাফিজিয়া দাখিল মাদরাসা, জাঙ্গিরাই দাখিল মাদরাসা, হযরত শাহ খাকী (রঃ) ইসলামিয়া আলিম মাদরাসা, জামেয়া ইসলামিয়া জুড়ী, মোছাওয়ীর হাফিজিয়া ও দাখিল মাদরাসা, নওয়াবাজার আহমদিয়া ফাজিল মাদরাসা, আপ্তাব উদ্দিন আমিনা খাতুন কলেজ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া আসা করেন। প্রতিদিন অসংখ্য রোগী বিভিন্ন চিকিৎসকের চেম্বার, হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারে যাতায়াত করেন।


কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় যে, জুড়ী শহরের রেল সেতু থেকে কলেজ সড়কের আব্দুল আজিজ মেডিকেল সেন্টার, রেল স্টেশন সড়ক ও শিশুপার্ক সড়কের উভয় দিক দখল করে বসে আছে অস্থায়ী ব্যবসায়ীরা আর স্থায়ী ব্যবসায়ীরা নিজ নিজ দোকানের সামনে ড্রেনের উপর মালামাল দিয়ে দখল করে রেখেছেন। শিশুপার্ক সংলগ্ন জুড়ী সেতুর উপর দুই দিকে ভ্যানগাড়ি দিয়ে ভাসমান সবজি ও ফল ব্যবসায়ীরা দখল নিয়েছেন। এছাড়া উল্লেখিত সড়কের উপর সিএনজি, অটোরিকসা, পিকআপ, ভ্যান/ঠেলাগাড়ি, ট্রাক, যাত্রীবাহী বাস ও অন্যান্য গাড়ির চালকরা গাড়ি রেখে স্ট্যান্ড বানিয়ে ২০/৩০ ফুট প্রস্থ সড়ককে মেঠোপথ বানিয়ে ফেলেছেন। অবৈধভাবে গাড়ি, দোকান ও মালামাল দিয়ে সড়ক এবং ফুটপাত দখল করে রাখায় পথচারী ও ছাত্র-ছাত্রীদের চলাচলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। ইতিপূর্ব উপজেলা প্রশাসন বেশ কয়েকবার ফুটপাত দখলমুক্ত করলেও কয়েকদিন পর আবার দখল হয়ে যায়। এতে করে প্রতিনিয়ত বিভিন্ন দুর্ঘটনা, হাতাহাতি, মারামারির ঘটনা ঘটছেই। অসংখ্য মানুষ আহত হচ্ছেন। বিশেষ করে শিক্ষার্থীদের চলাচল করতে হচ্ছে জীবনের ঝুঁকি নিয়ে। ঘন্টার পর যানজটের ফলে মুমূর্ষ রোগী, দুরপাল্লার বাস, ট্রেন ও বিমান যাত্রীর মূল্যবান সময় নষ্ট হয়।

 

শহরের বাহিরে যানবাহনের জন্য নিরাপদ স্ট্যান্ড নির্মাণ, সরকার নির্ধারিত স্থানে ফুটপাতের দোকান স্থানান্তর করে ফুটপাত দখলমুক্ত করার মাধ্যমে জুড়ী শহরকে স্থায়ী ভাবে যানজটমুক্ত করে মানুষের দুর্ভোগ নিরসন করার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবী জানানো হয়।

 

জুড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এম. এ মোঈদ ফারুক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রঞ্জন চন্দ্র দে বলেন, আইনশৃঙ্খলা বিষয়ক সভায় আলোচনা করে এ বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।


আরও খবর

প্রকাশিত সংবাদের প্রতিবাদ।

রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪





এই সম্পর্কিত আরও খবর

জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী নির্বাচিত

প্রকাশিত সংবাদের প্রতিবাদ।

জুড়ীতে মৌলভীবাজার জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপনায় ব্যাডমিন্টন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

জুড়ীতে দেয়াল ভেঙ্গে বাড়ী দখলের চেষ্টায় গ্রেফতার - ২

মৌলভীবাজার-১ আসনে তিন জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

মৌলভীবাজারের চারটি আসনে বৈধ প্রার্থী ২৫, বাতিল ৭জন

মৌলভীবাজার ১ ও ২ আসনে মনোনয়নপত্র যাচাইবাছাই সম্পন্ন, ১ জনের স্থগিত

মৌলভীবাজারের ৪ টি আসনে মনোনয়ন জমা দিলেন ৩২ প্রার্থী

মৌলভীবাজারের ৪টি আসনের মনোনয়ন কিনেছেন ২৩ প্রার্থী

জুড়ী-বড়লেখায় নৌকার মাঝি শাহাব উদ্দিন