Logo

মৌলভীবাজার ১ : টানা চতুর্থবারের মতো জয়ী শাহাব উদ্দিন

প্রকাশিত:সোমবার ০৮ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৬৪০জন দেখেছেন
রাজনগর বার্তা রিপোর্ট ::

Image

মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে আওয়ামী লীগের প্রার্থী পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বেসরকারীভাবে জয়ী হয়েছেন। এনিয়ে টানা চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন তিনি। প্রাপ্ত ফলাফল অনুযায়ী ১১২টি কেন্দ্রে তিনি নৌকা প্রতিকে ১ লাখ ৩৬ হাজার ৩০৮ ভোট পেয়ে বেসরকারীভাবে জয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী আহমেদ রিয়াজ উদ্দিন লাঙ্গল প্রতিকে পেয়েছেন ৩ হাজার ৯৮ ভোট। অবশ্য আহমদ রিয়াজ উদ্দিন ভোটের আগের দিন শনিবার নির্বাচন থেকে সরে দাঁড়ান। এছাড়া স্বতন্ত্র প্রার্থী ময়নুল ইসলাম ট্রাক প্রতীকে পেয়েছেন ২ হাজার ৫২৫ ভোট এবং তৃণমূল বিএনপির আনোয়ার হোসেন সোনালী আঁশ প্রতিকে পেয়েছেন ১ হাজার ৫৩৭ ভোট।

রোববার সকাল ৮টা থেকে কোনো ধরনের অপ্রীতকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনের ১১২টি কেন্দ্রে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। টানা চলে বিকাল ৪টা পর্যন্ত। সকালে কয়েকটি কেন্দ্রে ভোটার উপস্থিতি কম দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে এসব কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়ে বলে জানান এসব কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তারা। 

একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৫ হাজার ৬৩৫। এর মধ্যে একটি পৌরসভা ও ১০টি ইউপি নিয়ে গঠিত বড়লেখা উপজেলায় ভোটার ১ লাখ ৯৯ হাজার ৯৬৫। আর ৬টি ইউপি নিয়ে গঠিত জুড়ী উপজেলায় মোট ভোটার ১ লাখ ১৫ হাজার ৬৭০।



আরও খবর